সম্রাটের বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল!

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে আগামীকাল মঙ্গলবার। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেই আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা গত কয়েকদিনের অভিযান, সম্রাটের ব্যাপারে প্রাপ্ত তথ্য-উপাত্ত তুলে ধরবেন বলে জানা গেছে।

জানা যায়, রাজধানীতে ক্যাসিনো ও চাঁদাবাজির বিরুদ্ধে গত ১৮ সেপ্টেম্বর অভিযান শুরু করে র‌্যাব। সঙ্গে যোগ দেয় পুলিশও। এসময় রাজধানীতে অভিযান চালিয়ে অনেকগুলো ক্যাসিনো বন্ধ ও কয়েকজনকে আটক করা হয়েছে।

ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর থেকে যতগুলো ক্যাসিনো বন্ধ করা হয়েছে তার একটিরও মালিকানায় সম্রাটের সম্পৃক্ততা পাওয়া যায়নি। আবার ক্লাবগুলোর দায়িত্বশীল কোনো পদেও তার নাম পাওয়া যায়নি। সুনির্দিষ্ট কোনো অভিযোগ না পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়নি বলে সূত্র নিশ্চিত করেছে। তবে তার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। সে যেন বিদেশে পালিয়ে যেতে না পারে সে ব্যাপারেও নজরদারি বাড়ানো হয়েছে।

কয়েকদিন আগে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার গণমাধ্যমকে জানিয়েছেন, সম্রাটের ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই, আবার তাকে গ্রেফতারের ব্যাপারেও বাধা নেই। তার বিষয়ে তথ্য পেলেই ব্যবস্থা গ্রহণ করা হবে।
আজ সোমবার কাকরাইল ভূইয়া ম্যানসনে সম্রাটের অফিসে গিয়ে তাকে পাওয়া যায়নি।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সম্পাদকমণ্ডলীর একাধিক নেতা জানান, সম্রাট গুরুত্বর অসুস্থ। তার হার্টের সমস্যা বেড়ে গেছে। উন্নত চিকিৎসার জন্য তার সিঙ্গাপুর যেতে হবে। তার একটি পেসমেকার লাগানো আছে। আরও একটি পেসমেকার খুব দ্রুত লাগাতে হবে। কিন্তু সম্রাট এখন নেত্রীর অপেক্ষায় আছেন। নেত্রীর সঙ্গে কথা বলেই তিনি চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

‘যে কোনো সময়ে গ্রেফতার হতে পারেন-এমন গুঞ্জন আছে’ এমন প্রশ্নের জবাবে মহানগর যুবলীগের নেতারা বলেন, কাউকে আটক করতে হলে সুনির্দিষ্ট অভিযোগ থাকতে হয়। তিনি (সম্রাট) তো ক্যাসিনোর মালিকও না, কোনো ক্লাবের সভাপতি বা পরিচালকও না। এসময় গণমাধ্যমের প্রতি ক্ষোভ প্রকাশ করেন উপস্থিত নেতারা।

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ক্যাসিনো নিয়ে এ পর্যন্ত ১৭টি মামলা হয়েছে। এখন পর্যন্ত তার বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া যায়নি। আগামীকাল জাতিসংর্ঘের সাধারণ অধিবেশন শেষে দেশে ফিরবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশে ফেরার পর আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা তার সঙ্গে দেখা করবেন। পরবর্তীতে কর্মপন্থা নির্ধারণ করা হবে। ফলে সম্রাটকে নিয়ে আলোচনা-সমালোচনার সব উত্তর আগামীকাল মঙ্গলবার পাওয়া যাবে বলে জানা গেছে।

দিকদিগন্ত/জেআই

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*