‘গালিগালাজ করছিল ভারতীয় ক্রিকেটাররা’

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন ভারত। অন্যদিকে প্রথমবারের মতো ফাইনাল খেলার যোগ্যতা অর্জনকারী বাংলাদেশ। অভিজ্ঞরা বলছিলেন, ভারতই ফেবারিট। কিন্তু আবেগ কী আর অভিজ্ঞতার বাছ-বিচার করে! অবশেষে জয় হলো সেই আবেগেরই। আকবরবাহিনী বুক চিতিয়ে দাঁড়িয়ে গেল অতীতের সব পরিসংখ্যানের বিরুদ্ধে। রুখে দিল দুর্দান্ত প্রতাপ ভারতের জয়যাত্রা। দাপট দেখিয়েই রেকর্ড গড়ে জয় শিরোপা ঘরে তুলে নিয়েছে বাংলাদেশ।

তবে ফাইনালের উত্তেজনা বারবার ধরে পড়েছে ক্যামেরায়। বাংলাদেশের বিশ্ব জয়ের উল্লাস শুরু হতে না হতেই মাঠেই ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে লেগে গেল আকবর আলীর দলের। হাতাহাতির কিছুটা ধরার পর টিভি ক্যামেরা সরে গেল ভারতের ডাগআউটের দিকে। যেখানে দেখা গেল কোচিং স্টাফের সদস্যরা হাতের ইশারায় তাদের ক্রিকেটারদের চলে আসতে বলছেন। এরপরও কিছুক্ষণ উত্তেজনা অব্যাহত ছিল বলে জানা গেছে।

এ ব্যাপারে দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে থাকা বিসিবির জুনিয়র নির্বাচক কমিটির সদস্য ও বাংলাদেশ দলের সাবেক ফাস্ট বোলার হাসিবুল হোসেন ফোনে জানিয়েছেন, সেই ‘ধাক্কাধাক্কি’র কারণ। তাঁর দাবি, বাংলাদেশের ক্রিকেটারদের এর মধ্যে জড়িয়ে পড়ার উসকানিও ছিল ভারতীয় দলের পক্ষ থেকেই, ‘ওরা পুরো ম্যাচজুড়েই প্রচুর স্লেজিং করেছে।

আমরা জেতার পর তা মাত্রা ছাড়িয়ে যায়। আমাদের ক্রিকেটাররা যখন উৎসব করতে শুরু করল, তখনই ওরা এসে মা-বাপ তুলে গালিগালাজ শুরু করে। কত আর সহ্য করা যায়! ছেলেরা সহ্য করতে না পেরে প্রতিবাদ করতে যায়। এতেই শুরু হয় ধাক্কাধাক্কি।’

যদিও দুই দলের কোচিং স্টাফের সদস্যদের হস্তক্ষেপে হাতাহাতি আর বেশিদূর গড়াতে পারেনি।

দিকদিগন্ত/জেআই

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*